যেভাবে একটি মেয়ের ভালোবাসার প্রস্তাব ফিরিয়ে দিবেন।

যেভাবে একটি মেয়ের ভালোবাসার প্রস্তাব ফিরিয়ে দিবেন।

আমরা যখন কাউকে পছন্দ করি তাদের কাছ থেকে ‘না’ শুনলে সবসময় খারাপ লাগে। যাইহোক, যদি একজন মেয়ে আপনার সাথে থাকেন এবং তিনি আপনাকে পছন্দ করেন কিন্তু আপনার যদি তার প্রতি কোনো ফিলিংস না থাকে তবে এটি সামঞ্জস্য করা কঠিন হয়ে পড়ে। এমন পরিস্থিতিতে, আপনি ওই ব্যক্তির কাছে আপনার ফিলিংস স্বীকার করার গুরুত্ব বুঝতে পারেন। সত্য বলা সবসময় হৃদয় ভাঙার চেয়ে ভাল। অনুভূতিগুলিকে কখনই ভিতরে রাখা উচিত নয় তবে তা প্রকাশে সতর্ক হওয়া উচিত। আপনাকে অবশ্যই কাউকে কষ্ট না দিয়ে ভদ্রভাবে এগিয়ে যেতে হবে। চলুন আলোচনা করা যাক কিভাবে আপনি আপনার ভালোবাসাকে প্রকাশ করতে পারেন।

একটি মেয়ের কাছে আপনার সত্যি স্বীকার করার উপায়গুলো কি কি?

  • তাকে মেসেজ করুন
  • কারণটা বলুন
  • তাদের কথা বলতে দিন
  • তাদের স্পেস দিন
  • বারবার মেসেজ করবেন না

তাকে মেসেজ করুন

আপনি যদি কোনো মেয়েকে পছন্দ না করেন, যে আপনাকে পছন্দ করে, তাহলে আপনি অবশ্যই তাদের সাথে কফি ডেটে বা সিনেমার ডেটে বের হবেন না। আপনি তাকে সহজ বার্তা দিতে পারেন এবং কিছু ক্ষেত্রে কথা বলতে পারেন।

আরও পড়ুন:  নবজাতক শিশুর যত্নে করণীয় কাজগুলো। My bangla blog

কারণটা বলুন

আপনি যখন কাউকে বলবেন যে আপনি তার প্রতি আগ্রহী নন, তখন আপনাকে অবশ্যই কারণগুলি জানাতে হবে। কারো অপছন্দের কারণ না জানা মানুষকে প্রায়ই কষ্ট দেয়। সুতরাং, কারণটি পরিষ্কারভাবে বলার চেষ্টা করুন।

তাদের কথা বলতে দিন

আপনি যখন আপনার অনুভূতি স্বীকার করা শেষ করেন তখন আপনাকে অবশ্যই অন্য লোকেদের কিছু সময় দিতে হবে। তাদের কথা বলার জন্য সময় দিন এবং জিনিসগুলিকে তাদের মতো করে নিন। এইভাবে, তাদের যা বলার আছে তা শুনুন।

তাদের স্পেস দিন

আপনি আপনার অনুভূতি তাকে বলার পরে সেই মেয়েটির সাথে হ্যাং আউট করার চেষ্টা করবেন না। তাকে তার নিজের জায়গায় থাকতে দিন। তার থেকে দূরে থাকুন এবং তার অনুভূতি নিয়ে পুনরায় ভাবার সুযোগ দিন। এইভাবে, তাদের কিছু স্পেস দিন।

বারবার মেসেজ করবেন না

আপনি যদি প্রত্যাখ্যানের পরে তাকে মেসেজ করতে থাকেন তবে সে আশা রাখবে। সে হয়তো ভাববে আপনি তাকে একদিন পছন্দ করবেন। সুতরাং, আপনি তাকে মেসেজ করা বন্ধ করুন এবং তাকে জীবনে এগিয়ে যেতে দিন।

আরও পড়ুন:  সুস্থ থাকার উপায়। সুস্থ থাকার দৈনন্দিন রুটিন।

এগুলি আপনার অনুভূতি স্বীকার করার কিছু সূক্ষ্ম উপায়। আপনাকে প্রতিবার কঠোর হতে হবে না।

Leave a Comment